শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
২ অক্টোবর কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসির নির্বাচন কুষ্টিয়ায় রেড ক্রিসেন্ট সোসাইটির দৌলতপুরে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কুষ্টিয়ায় মোটর সাইকেল গ্যারেজ মালিক সমিতির নির্বাচন সম্পন্ন সভাপতি শহিদুল সম্পাদক জরিফ কুষ্টিয়ায় চেম্বার অব কমার্স’র দ্বি-বার্ষিক নির্বাচন ফলাফল প্রকাশ কুষ্টিয়ায় চেম্বার অব কমার্স’র দ্বি-বার্ষিক নির্বাচন পুলিশ জনগণের বন্ধু তাঁরই প্রমাণ দিয়ে চলেছেন সাতক্ষীরা জেলা পুলিশ আমিরাতে ঘানিকে মানবিক আশ্রয় কুষ্টিয়ায় শিশু জান্নাতুল হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছেন পুলিশ সুপার খাইরুল আলম !! সাতক্ষীরায় ট্রাফিক পুলিশের সফলতা সাত মাসে জরিমানা আদায় ৩০ লক্ষ টাকা কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির ফারুক আহমেদ পিনুর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত

আমিরাতে ঘানিকে মানবিক আশ্রয়

আন্তর্জাতিক ডেক্স
  • প্রকাশিত সময় : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ১৪২ পাঠক পড়েছে

(আফগানিস্তানের সদ্য ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট আশরাফ ঘানি)

আফগানিস্তানের সদ্য ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট আশরাফ ঘানির অবস্থান নিয়ে অবশেষে ধোঁয়াশা কাটল। তিনি এখন সংযুক্ত আরব আমিরাতে রয়েছেন। বুধবার সন্ধ্যায় এক লিখিত বিবৃতিতে এ তথ্য জানিয়েছে আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের কাছে পাঠানো ওই বিবৃতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, তারা এটি নিশ্চিত করছে যে, মানবিক কারণে আশরাফ ঘানি ও তার পরিবারকে স্বাগত জানিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

প্রসঙ্গত, গত রোববার তালেবান কাবুল দখল করার পরই প্রতিবেশি দেশ তাজিকিস্তানে পালিয়ে যান আশরাফ ঘানি। পরে অবশ্য কিছু গণমাধ্যম দাবি করে, তাজিকিস্তান অনুমতি না দেওয়ায় ওমানে চলে গেছেন আফগান প্রেসিডেন্ট। তার সঙ্গে স্ত্রী ও ঘনিষ্ঠ সহযোগীরাও আফগানিস্তান ছেড়েছেন বলে শোনা যায়।

সম্ভাব্য দেশত্যাগীদের মধ্য আফগান ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহর নামও এসেছিল। তবে মঙ্গলবার এক টুইটে ভাইস প্রেসিডেন্ট নিশ্চিত করেছেন, তিনি আফগানিস্তানেই রয়েছেন। পাশাপাশি, সংবিধান অনুসারে এই মুহূর্তে নিজেকে দেশটির বৈধ তত্ত্বাবধায়ক প্রেসিডেন্ট বলেও দাবি করেছেন আমরুল্লাহ সালেহ।

ভাইস প্রেসিডেন্ট দেশে থাকলেও পশ্চিমা সমর্থিত আফগান প্রেসিডেন্ট যে পালিয়েছেন, তা নিশ্চিত। আর এ নিয়ে চরম ক্ষুব্ধ আফগান নাগরিকদের একাংশ। তাদের কেউ কেউ আশরাফ ঘানিকে ‘কাপুরুষ’ হিসেবে অভিহিত করেছেন।

রুশ দূতাবাসের মুখপাত্র নিকিতা ইশচেঙ্কো বার্তা সংস্থা আরআইএ’কে বলেন, ঘানি যেভাবে আফগানিস্তান থেকে পালিয়েছেন তা (বিদায়ী) শাসকগোষ্ঠীর পতনের সবচেয়ে স্পষ্ট বৈশিষ্ট্য। চারটি গাড়ি ছিল নগদ অর্থে ভর্তি, তারা এগুলোর আরেকটি অংশ হেলিকপ্টারে তুলতে চেয়েছিল, কিন্তু পুরোটা ধরেনি। কিছু অর্থ রাস্তায় পড়ে ছিল।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । কুষ্টিয়া অনুসন্ধান
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580