মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ১১:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়াসহ দেশের ৬০টি পৌর নির্বাচনে মেয়র হয়েছেন যারা জো বাইডেনের শপথকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্র জুড়ে সতর্কতা শক্তিশালী ক্ষেপণাস্ত্র দেখাল উত্তর কোরিয়া কুষ্টিয়ায় পৌরসভা নির্বাচনী প্রচার-প্রচারণা শেষ কাল ভোট কুষ্টিয়ায় পরিবেশ অধিদপ্তরের অভিযানে ইট ভাটা মালিকের বিরুদ্ধে ৫ লক্ষ টাকা জরিমানা কুষ্টিয়ায় পৌরসভা নির্বাচনে নৌকার নির্বাচনী জনসভা সাতক্ষীরায় আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন, সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহম্মেদ, সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম সাতক্ষীরা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রন হারিয়ে খাদে নিহত ২ আহত ১০ সরকারি স্কুলে প্রতি আসনের বিপরীতে ১০ শিক্ষার্থীর আবেদন জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আলু নিয়ে লুকোচুরি

বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ১৪২ পাঠক পড়েছে

সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি নিশ্চিত করতে বগুড়ার আদমদীঘি উপজেলার বাজার ও হিমাগারে অভিযান চালিয়েছে প্রশাসন। শুক্রবার সকালে বেশ কয়েকটি বাজার ও হিমাগারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সীমা শারমিন অভিযান পরিচালনা করেন।
এদিকে তিনি উপজেলা সদরের কাঁচা বাজার ও সান্তাহার পৌর শহরের বাজারগুলোতে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি নিশ্চিত করতে মনিটরিং শুরু করেছেন। কিন্তু এসব ব্যবসায়ীরা প্রশাসনের উপস্থিতি টের পেলে সরকারের বেঁধে দেওয়া দরে ক্রেতাদের কাছে আলু বিক্রি করছেন। প্রশাসন চলে গেলে আবারো মূল্য বৃদ্ধি করে দিচ্ছেন।
সরেজমিন শুক্রবার সকালে উপজেলা সান্তাহার পুরাতন বাজারে দেখা যায় প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪২ থেকে ৪৫ টাকা দরে। অথচ সেখানে প্রশাসন ভোক্তা পর্যায়ে দর বেঁধে দিয়েছেন ৩০টাকা কেজি দরে। ফলে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।
বৃহস্পতিবার বিকেলে উপজেলার সান্তাহারে বি.এইচ.স্পেশালাইজড কোল্ড স্টোরেজসহ কয়েকটি স্টোরে অভিযান চালিয়ে ব্যবসায়ীদের সতর্ক করে অনতিবিলম্বে মজুতকৃত অতিরিক্তি আলু বাজারজাত করার নির্দেশ দেন ইউএনও। অন্যথায় মজুদকৃত আলুর মালিকসহ হিমাগার কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে মর্মে সতর্ক করে দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারী ও সমাজসেবা কর্মকর্তা শরিফ উদ্দীন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সীমা শারমিন বলেন, আলুর দামের উচ্চ মূল্য ঠেকাতে অভিযান অব্যহত রয়েছে। কেউ সিন্ডিকেট করে মূল্য বৃদ্ধি করার চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । কুষ্টিয়া অনুসন্ধান
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580