রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৫:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগ চালু হয়েছে বিএনপি করে শুনলে কেউ মেয়েও বিয়ে দিতে চাচ্ছে না : মাহাবুব উল আলম হানিফ এমপি ব্যারিস্টার রফিক-উল হক আর নেই, রেখে গেলেন বর্ণাঢ্য জীবনের স্মৃতি প্রধানমন্ত্রী যা আহ্বান করেন জনগণ তাতেই সাড়া দেয়: স্বরাষ্ট্রমন্ত্রী সাতক্ষীরায় জেলা পুলিশের অভিযানে চালকদের ডোপ টেস্ট সাতক্ষীরায় সংস্কৃতির বিস্তার ও উন্নয়নে সহায়তার আশ্বাস : প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি কুষ্টিয়ায় হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা শুরু শতবর্ষী পাত্রের সঙ্গে ৮০ বছরের পাত্রীর বিয়ে ! দেনমোহর ৫০ হাজার ৬৫০ সাতক্ষীরায় চার মাডার, সি আই ডি ‘র আটক রায়হানুলের তথ্যে আরও ৩ জন এ বছর কোনো পরীক্ষা হবে না : শিক্ষামন্ত্রী

ইউটিউব থেকে কেনাকাটার সুযোগ আসছে

তথ্য ও প্রযুক্তি ডেস্ক
  • প্রকাশিত সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ১৬ পাঠক পড়েছে

ইউটিউব কনটেন্ট নির্মাতাদের আয়ের ধরন বদলে যেতে পারে। কারণ সামনেই সরাসরি ইউটিউব প্ল্যটফর্মেই পণ্য বিক্রি করার সুযোগ নিয়ে আসছে গুগল।
অনেক কনটেন্ট নির্মাতাই বাড়তি আয়ের জন্য নিজ ভিডিওর নিচে বিভিন্ন পণ্যের লিংক দিয়ে রাখেন। কিন্তু এরকম প্রতিটি লিংকই ইউটিউব ব্যবহারকারীদের প্ল্যাটফর্মের বাইরে নিয়ে যায়। প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট উল্লেখ করেছে, ইউটিউবকে ‘ওয়ান-স্টপ শপিং ডেসটিনেশন’ বানাতে চাইছে গুগল।
এ লক্ষ্যে কনটেন্ট নির্মাতাদের সাহায্যও চেয়েছে প্রতিষ্ঠানটি। কিছু কনটেন্ট নির্মাতাকে তাদের পণ্য ইউটিউব প্ল্যাটফর্মেই ট্যাগ করতে বলেছে তারা। গুগলের মূল লক্ষ্য, ইউটিউবে ব্যবহারকারী যা দেখবেন, তার সবই যেন ইউটিউব থেকে কিনতে পারেন। একই সময়ে ই-কমার্স প্ল্যাটফর্ম শপিফাইয়ের সঙ্গে নিজেদের নতুন সমন্বয় পরীক্ষা করে দেখছে সার্চ জায়ান্ট খ্যাত এ প্রতিষ্ঠান।
ইউটিউবের এ খবরটি প্রথমে জানিয়েছে বাণিজ্যবিষয়ক মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ। পরে ব্লুমবার্গের খবর সত্যি বলে নিশ্চিত করেছেন এক ইউটিউব মুখপাত্র। প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, নির্মাতাদের চ্যানেলে কোন পণ্য দেখানো হচ্ছে, তার নিয়ন্ত্রণ নির্মাতাদের হাতেই থাকবে।
এ ব্যাপারে বাড়তি আর কোনো তথ্য দেয়নি ইউটিউব। অবশ্য কিছুদিন আগেই অ্যালফাবেট প্রধান সুন্দার পিচাই জানিয়েছিলেন, মোড়ক উন্মোচন ভিডিওগুলোকে কেনাকাটা করার সুযোগে বদলে দিতে পারে ইউটিউব। গত বছর শেষে গুগল জানিয়েছিল, ইউটিউব দেড় হাজার কোটি ডলারের ব্যবসা।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । কুষ্টিয়া অনুসন্ধান
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580