বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৯:০০ অপরাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়ায় জেলা সশস্ত্র বাহিনী বোর্ড কর্তৃক আর্থিক অনুদান বিতরণ হয়েছে কুষ্টিয়ায় জেলা সশস্ত্র বাহিনী বোর্ড কর্তৃক আর্থিক অনুদান বিতরণ হয়েছে নারায়ণগঞ্জ সিটি ও ৫ পৌরসভার ভোট আজ কুষ্টিয়ায় জাহিদুল স্মৃতি ফুটবল টুর্নামেন্টে ইলেকট্রিক শ্রমিক ইউনিয়ন একাদশ ৩-১ গোলে বিজয়ী \ বিভিন্ন মহলের শুভেচ্ছা কুষ্টিয়ায় অন্তরঙ্গ ভিডিও ধারণ করে চাঁদাবাজির অভিযোগে প্রেফতার-৭ কুষ্টিয়ায় সদর উপজেলা বিএনপি’র মনগড়া ও একপেশে কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন দৌলতপুর হোগলবাড়িয়া ইউপি নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে মহিলা মেম্বর প্রার্থীর সংবাদ সম্মেলন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন, নৌকা ৪ স্বতন্ত্র ১০ কুষ্টিয়ায় সশস্ত্র বাহিনী প্রাক্তণ সৈনিক সংস্থার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় জেলা সশস্ত্র বাহিনী বোর্ড কর্তৃক আর্থিক অনুদান বিতরণ

কুষ্টিয়ায় পণ্যের গুণগতমান বজায় রেখে উৎপাদন বাড়াতে হবে – ডিসি মোহাম্মদ সাইদুল ইসলাম

তৌফিক তপন, কুষ্টিয়া
  • প্রকাশিত সময় : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ১১৬ পাঠক পড়েছে

পণ্যের গুণগতমান বজায় রেখে উৎপাদন বাড়াতে হবে। স্থানীয়ভাবে উৎপাদিত যন্ত্রাংশ ব্যবহারে ক্রয়কারী প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিকট থেকে স্বতস্ফুর্ত সহযোগীতা পাওয়া গেলে সাব-কন্ট্রাকটিং কর্মসূচীর মাধ্যমে ক্ষুদ্র শিল্প সেক্টরে কর্মপরিধি বাড়বে বলে আমি বিশ্বাস করি ।

জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ১৬নভেম্বর’২১ মঙ্গলবার সকাল ১০টায় দক্ষতা ও প্রযুক্তি বিভাগ বিসিক ঢাকার সহযোগীতা ক্রয়কারী বৃহৎ শিল্পের সাথে প্রস্তুতকারী ক্ষুদ্র ও মাঝারী শিল্পের মধ্যকার সাব-কন্ট্রাকটিং সংযোগ ব্যবস্তার বাস্তবায়ন ও উন্নয়ন” শীর্ষক সেমিনারে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম উপরোক্ত কথাগুলো বলেন

তিনি আরও বলেন উৎপাদন বাড়াতে বৃহৎ শিল্পের চাহিদা ও পণ্যে গুণগতমান বজায় রাখতে ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠানগুলিকে বেশী বেশী আগ্রহ সৃষ্টি করতে হবে। ক্ষুদ্র ও মাঝারী শিল্প প্রতিষ্ঠান সমন্বয় করে কর্মপরিকল্পনা গ্রহণ করলে দেশের উন্নয়ন সম্ভব।

মূলপ্রবন্ধ উপস্থাপক ছিলেন দক্ষতা ও প্রযুক্তি বিভাগ বিসিক (সাব-কন্টাকটিং রাজস্ব) ঢাকার উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মোঃ মহিউদ্দিন।

কুষ্টিয়ার বিসিক জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মোঃ সোলায়মান হোসেন –এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দি কুষ্টিয়া চেম্বার অব ইন্ডাষ্ট্রি’র সিনিয়র সহ-সভাপতি মোকারম হোসেন মোয়াজ্জেম, বিআরবি কেবল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের জেনারেল ম্যানেজার (এ্যাডমিন) ড. শেখ শামসুজ্জামান, বিএটি’র নির্বাহী মোঃ তৌহিদুল ইসলাম, রেনুইক এন্ড যজ্ঞেসর লিঃ কোম্পানীর মহাব্যবস্থাপক (প্রশাসন) আকুল হোসেন ।

এছাড়াও সেমিনারে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি (বাইশিমাস) কুষ্টিয়ার সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি ইউনুস খাঁন, মিজানুর রহমান মজনু, সাধারণ সম্পাদক এস. এম. নূরুন্নবী, সহ-সাধারণ সম্পাদক জালাল উদ্দিন সিকদার, সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম, প্রচার সচিব আল-হেলাল প্রমুখ।

সার্বিক সঞ্চালনায় ছিলেন সম্প্রসারণ কর্মকর্তা রাকিবুল ইসলাম ইমন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

© All rights reserved © 2021-2022 । কুষ্টিয়া অনুসন্ধান ।
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580