মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:৫৫ অপরাহ্ন

কুষ্টিয়ায় লকডাউন বাস্তবায়নয়নে কঠোর নির্দেশনা দিয়েছেন হানিফ এমপি

কুষ্টিয়া প্রতিনিধি
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
  • ৪২ পাঠক পড়েছে

বৃহস্পতিবার ২২ জুলাই’২১ বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত জুম মিটিংয়ের মাধ্যমে লকডাউন বাস্তবায়নের লক্ষে বিভিন্ন দিক নির্দেশনা দেন, কুষ্টিয়ার মাটি ও মানুষের নেতা, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সাংসদ জননেতা মাহবুবউল আলম হানিফ ।

করোনাকালীন লকডাউন বাস্তবায়ন করার লক্ষে জুম মিটিংএ সংযুক্ত ছিলেন,

কুষ্টিয়ার দায়িত্বপ্রাপ্ত সচিব সুলতানা আফরোজ, কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম,পুলিশ সুপার মোঃ খাইরুল আলম,সিভিল সার্জেন ডাঃ এইচ এম আনোয়ারুল ইসলাম এন,এস,আই এর পরিচালক, কুষ্টিয়ার সকল উপজেলার চেয়ারম্যান, সকল ইউএনও,সকল পৌরসভার মেয়র, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সুযোগ্য সভাপতি হাজী রাশেদুল ইসলাম বিপ্লব, সকল কাউন্সিলর, সকল মেম্বরসহ বিভিন্ন সেক্টরের কর্মকর্তা।

এ সময় আরো সংযুক্ত ছিলেন, ৬৪টি জেলার ইউপির চেয়ারম্যান,ইউপি (মেম্বার) সদস্যগন।

জুম মিটিংয়ের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সাংসদ, মাহবুবউল আলম হানিফ। লকডাউন বাস্তবায়নের লক্ষে জুম মিটিং এর মাধ্যমে কঠোর সিদ্ধান্ত নেন জেলার শীর্ষ কর্মকর্তারা। তারা বলেছে, ২৩জুলাই থেকে শুরু হচ্ছে কঠোর লকডাউন, এই লোকডাউন বাস্তবায়নে ইউপি চেয়াম্যান থেকে শুরু করে ইউপি সদস্যদের (মেম্বার) ভূমিকা তদারকি করা হবে।অথাৎ ইউপি চেয়াম্যান থেকে শুরু করে ইউপি সদস্যদের (মেম্বার) যদি গ্রাম পর্যায়ে কোন গাফেলতির দেখা যায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত নেওয়া হয় ।

পাশাপাশি লকডাউনে জেলার যে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান আছে সেগুলো নিয়মের ক্ষেত্রে একটু সীমিত করা হয়েছে অথাৎ শুক্রবার, সোমবার ও বুধবার স্বাস্থ্যবিধি মেনে সকাল ৭টা থেকে বেলা ১টা পর্যন্ত খোলা রাখতে ও বেচাকিনা করতে পারবে।

(ফাইল ছবি)

এছাড়া কঠোর লকডাউন বাস্তবায়নয়নের লক্ষে জেলার আইন শৃঙ্খলা বাহিনীসহ যারা কাজ করবে তারা কঠোর আইনের মধ্যে থাকবেন।

যদি কেউ আইন ভঙ্গ করেন তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে। লকডাউন বাস্তবায়নয়নের লক্ষে কুষ্টিয়াসহ দেশের সমস্ত জায়গাতে তৃনমূল পর্যায়ে অথাৎ গ্রাম গঞ্জের সমস্ত জায়গাতে সর্বোচ্চ শক্তি কাজে লাগানোর নির্দেশনা দেন সাংসদ হানিফ।

তিনি আরো বলেন,দেশের মানুষকে বাঁচাতে হলে এবং দেশকে ভালোবাসলে সকলকেই লকডাউন বাস্তবায়নে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

কুষ্টিয়াতে প্রত্যন্ত গ্রাম গঞ্জের করোনা প্রকোট যেভাবে বৃদ্ধি পেয়েছে এর রেশ টানতে সর্বোচ্চ ভাবে আইনগত ব্যবস্থা গ্রহনে কঠোর নির্দেশনা দেন।

জুম মিটিং-এ সভাপতিত্ব করেন কুষ্টিয়া জেলা করোনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম ।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । কুষ্টিয়া অনুসন্ধান
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580