বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৪:৩২ পূর্বাহ্ন

দেশব্যাপী পদ্মা সেতু উদ্ধোধনের ক্ষণ

কুষ্টিয়া প্রতিনিধি
  • প্রকাশিত সময় : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ৭৪ পাঠক পড়েছে

প্রতীক্ষার অবসান ঘটিয়ে নানা উৎসব ও আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন হলো স্বপ্নের পদ্মা সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকালে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সেতুর উদ্বোধন করেন।

এর মধ্য দিয়ে খুলে গেলো দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার সঙ্গে রাজধানী ঢাকাসহ দেশের অপরাপর অংশের জন্য সংযোগ, যোগাযোগ ও সম্ভাবনার অনন্ত দুয়ার।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে সারা দেশে ব্যাপক কর্মসূচির আয়োজন করা হয়। বিভিন্ন জেলায় আয়োজিত কর্মসূচির খবর নিচে তুলে ধরা হলো-

কুষ্টিয়া

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে কুষ্টিয়ায় জেলা প্রশাসন আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে এছাড়াও শনিবার সকাল সাড়ে 9 টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয় শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান প্রদর্শন করা হয় এবং সকাল সাড়ে দশ টায় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন কুষ্টিয়ার সুযোগ্য জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম ও কুষ্টিয়া পুলিশ সুপার খাইরুল আলম, রেব কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব সাধারণ সম্পাদক সোহেল রানা৷ প্রমুখ

গোপালগঞ্জ

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে গোপালগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া তিন দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় শিল্পকলা একাডেমির সামনে গিয়ে শেষ হয়।

এছাড়া সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান প্রদর্শন করা হয়। বিকাল ৪টায় পদ্মা সেতুর উপর ডকুমেন্টারি প্রদর্শনী, সোয়া ৪টায় পৌর পার্কে পদ্মা সেতুর থিম সং পরিবেশনা, সাড়ে ৪টায় স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে আনন্দ উৎসব, সন্ধ্যা ৭টায় ঢাকা থেকে আগত শিল্পীদের অংশগ্রহণে কনসার্ট, রাত ৯টায় লেজার লাইট শো অনুষ্ঠিত হবে।

নাটোর

স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নাটোরে মিষ্টি বিতরণ ও বর্ণাঢ্য শোভাযাত্রাসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে স্থানীয় কানাইখালি মাঠে সর্বস্তরের শত শত মানুষ উপস্থিত হয়ে দিনটিকে স্মরণীয় করে রাখতে একে অপরকে মিষ্টি খাইয়ে কর্মসূচির শুভ সূচনা করেন।

এরপর সেখান থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। বাদ্য যন্ত্র বাজিয়ে শোভাযাত্রাটি শহরের গুরুত্বপুর্ণ এলাকা প্রদক্ষিণ শেষে স্থানীয় অনিমা চৌধুরী অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। সেখানে আয়োজন করা হয় কেক কাটা , আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর

© All rights reserved © 2021-2022 । কুষ্টিয়া অনুসন্ধান ।
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580