সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:৩৪ অপরাহ্ন

দেশে আধুনিক রেলওয়ে চালু করতে চান প্রধানমন্ত্রী : রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

অন লাইন ডেক্স
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১
  • ২৩২ পাঠক পড়েছে

রেলওয়েকে একটি আধুনিক ও যুগোপযোগী যোগাযোগ ব্যবস্থা করতে চান প্রধানমন্ত্রী। এরই মধ্যে ঢাকার সঙ্গে রেলপথে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ নামে ট্রেন চালু করা হয়েছে। এই ট্রেনটি উলিপুর স্টেশন পর্যন্ত চলাচলের জন্য আধুনিকায়ন করা হচ্ছে। পরবর্তীতে রমনা স্টেশন পর্যন্ত চালু করা হবে জানিয়েছেন ’রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন

আজ শুক্রবার কুড়িগ্রামে চিলমারী উপজেলার রমনা রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে এসব কথা বলেন রেলমন্ত্রী।

বিএনপি-জামায়াত সরকার রেলকে উঠিয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল উল্লেখ করে রেলমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রেলকে সম্প্রসারণ করার কাজ হাতে নেওয়া হবে। প্রধানমন্ত্রী চিলমারী নদী বন্দরের সক্ষমতা বৃদ্ধির জন্য উদ্যোগ গ্রহণ করেছেন। বন্দরটির সঙ্গে রেল ও নৌ যোগাযোগ স্থাপনের জন্য আমাদের নির্দেশ দিয়েছেন। যাতে করে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ব্যবসা-বাণিজ্যের দ্বার উন্মোচিত হয়।’

এ সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, মহাপরিচালক ডি এন মজুমদার, মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কামরুল হাসান, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ্ সুফি নুর মোহাম্মদ, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলী, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহম্মেদ মঞ্জু প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে রেলমন্ত্রী চিলমারী নদীবন্দরের রমনা ঘাট পরিদর্শন করেন। এ সময় চিলমারী উপজেলা আওয়ামী লীগ, রেল-নৌ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি ও ব্রহ্মপুত্র নদে দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে বিভিন্ন দাবি সম্বলিত স্মারকলিপি দেওয়া হয়।

এর আগে গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জয়পুরহাট রেলস্টেশনের আধুনিকায়ন কাজের উদ্বোধন করেন রেলমন্ত্রী।

সেখানে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, ‘গত ৫০ বছরে রেলের কোনো উন্নয়ন হয় নাই। একটি সিঙ্গেল লাইনেই ট্রেন চলছে। ডবল লাইন হয়নি। বিগত কোনো সরকারই রেলের উন্নয়নে কাজ করে নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি জেলার সঙ্গে আধুনিক রেল যোগাযোগ স্থাপন করতে চান। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। যে জেলাগুলোতে রেল ব্যবস্থা নাই সেসব জেলাতে রেললাইন বসানো কাজ শুরু হবে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর

© All rights reserved © 2021-2022 । কুষ্টিয়া অনুসন্ধান ।
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580