রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীনদের মাঝে গৃহ প্রদান কুষ্টিয়ায় ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত বাইডেনকে স্বাগত জানাচ্ছেন বিশ্বনেতারা মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের শপথ কুষ্টিয়া দৌলতপুরে ৭ ইট ভাটায় র‌্যাবের অভিযান ৪৪ লাখ টাকা জরিমানা আইডিইবি কুষ্টিয়ার উদ্যোগে শীতার্ত অসহায় দরিদ্রদের মাঝে শীতবস্ত্র ও মাস্ক বিতরণ কুষ্টিয়ার মহাসড়কের পাশে জমছে ময়লার স্তূপ, ভোগান্তিতে সাধারণ মানুষ কুষ্টিয়ায় শীতার্থদের জন্য ডিসির কাছে বিএইচবিএফসি’র কম্বল হস্তান্তর কুষ্টিয়াসহ দেশের ৬০টি পৌর নির্বাচনে মেয়র হয়েছেন যারা জো বাইডেনের শপথকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্র জুড়ে সতর্কতা

নব্বই দশকের জনপ্রিয় গায়িকা ডলি সায়ন্তনীর জন্মদিন

কুষ্টিয়া অনুসন্ধান ডেক্স:
  • প্রকাশিত সময় : শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ২৪৮ পাঠক পড়েছে

রং চটা জিন্সের প্যান্ট পরা, জ্বলন্ত সিগারেট ঠোঁটে ধরা, লাল শার্ট গায়ে তার বুক খোলা, সানগ্লাস কপালে আছে তোলা, রাখনা কেন ঢেকে ঐ দুটি চোখ, হেই যুবক অথবা আমার মাটির গাছে লাউ ধরেছে, লাউ যে বড় সোহাগী সোহাগী, আমার, লাউয়ের পিছে লাগছে বৈরাগী কিংবা কালিয়া রে কালিয়া, কোথায় গেলি চলিয়া- গানগুলো আজও শ্রোতাদের মুখে মুখে ফেরে।

নব্বই দশকের জনপ্রিয় এই গানগুলো যার কণ্ঠে মাতিয়েছিল সংগীতাঙ্গন তিনি ডলি সায়ন্তনী। আধুনিক গানের পাশাপাশি, লোকগান কণ্ঠে তুলেও যিনি মন জয় করেছেন অসংখ্য শ্রোতার। মাঝে কয়েক বছরের সাময়িক বিরতি নিলেও বর্তমানে বেশ নিয়মিত। আজ এই কণ্ঠশিল্পীর জন্মদিন।

১৯৯০ সালে নবম শ্রেণিতে পড়ার সময় মিল্টন খন্দকারের কথা ও সুরে সেলেক্স-এর ব্যানারে প্রথম ডলির একক অ্যালবাম ‘হে যুবক’ বাজারে আসে। মাসুদ পারভেজ প্রযোজিত ‘ঘেরাও’ সিনেমাতে তিনি প্রথম প্লে-ব্যাক করেন। ডলি সায়ন্তনী এ পর্যন্ত ১৫টি একক এবং শতাধিক দ্বৈত ও মিশ্র অ্যালবামে সাতশ’র বেশি গানে কণ্ঠ দিয়েছেন ডলি সায়ন্তনী।

বর্তমানে এই সময়ের শ্রোতাদের কথা ভেবে নিয়মিত গান করছেন ডলি সায়ন্তনী। করোনার মাঝে গত এপ্রিলের শেষের দিকে ‘আল্লাহ তুমি পথ দেখাও’ শিরোনামের একটি গানে কণ্ঠ দেন ডলি সায়ন্তনী। এরপর ‘লুকাইয়া রাখি’ শিরোনামে চলচ্চিত্রের একটি গানে কণ্ঠ দেন তিনি। জুনের ২৮ তারিখ তার গাওয়া ‘ও সাঝবেলা’ শিরোনামের গান প্রকাশ পায়।

এদিকে ডলি সায়ন্তনী সবশেষ কাজ করেছেন ‘পারিনি ভুলতে’ শিরোনামে গানের। এই গানের মাধ্যমে প্রথমবারের মতো নিজের তিন মেয়ে কথা, রিমঝিম ও ফাইজার সঙ্গে একটি গানে কণ্ঠ দেন ডলি সায়ন্তনী। গানটির সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । কুষ্টিয়া অনুসন্ধান
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580