শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
২ অক্টোবর কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসির নির্বাচন কুষ্টিয়ায় রেড ক্রিসেন্ট সোসাইটির দৌলতপুরে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কুষ্টিয়ায় মোটর সাইকেল গ্যারেজ মালিক সমিতির নির্বাচন সম্পন্ন সভাপতি শহিদুল সম্পাদক জরিফ কুষ্টিয়ায় চেম্বার অব কমার্স’র দ্বি-বার্ষিক নির্বাচন ফলাফল প্রকাশ কুষ্টিয়ায় চেম্বার অব কমার্স’র দ্বি-বার্ষিক নির্বাচন পুলিশ জনগণের বন্ধু তাঁরই প্রমাণ দিয়ে চলেছেন সাতক্ষীরা জেলা পুলিশ আমিরাতে ঘানিকে মানবিক আশ্রয় কুষ্টিয়ায় শিশু জান্নাতুল হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছেন পুলিশ সুপার খাইরুল আলম !! সাতক্ষীরায় ট্রাফিক পুলিশের সফলতা সাত মাসে জরিমানা আদায় ৩০ লক্ষ টাকা কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির ফারুক আহমেদ পিনুর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত

বিধিনিষেধ শিথিল হলেও মানতে হবে যেসব শর্ত

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ১৪৭ পাঠক পড়েছে

কঠোর বিধিনিষেধে চলাফেরা। ফাইল ছবি

চলমান কঠোর বিধিনিষেধ শেষ হচ্ছে আগামী মঙ্গলবার (১০ আগস্ট) রাতে। এরপরই খুলে দেয়া হবে সবকিছু। ১১ আগস্ট থেকে বিধিনিষেধ শিথিল করে রোববার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। তবে প্রজ্ঞাপনে বিধিনিষেধ শিথিল করার কথা থাকলেও চলাচলের জন্য বেশ কিছু শর্তও আরোপ করা হয়েছে। বুধবার থেকে শিথিল হচ্ছে বিধিনিষেধ

১. সড়ক, রেল ও নৌপথে আসন সংখ্যার সমপরিমাণ যাত্রী নিয়ে গণপরিবহন বা যানবাহন চলাচল করতে পারবে। তবে সড়ক পথে গণপরিবহন চলাচলের ক্ষেত্রে স্থানীয় প্রশাসন (সিটি করপোরেশন এলাকায় বিভাগীয় কমিশনার ও জেলা পর্যায়ে জেলা প্রশাসক) নিজ নিজ অধিক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনী, সংশ্লিষ্ট দপ্তর বা সংস্থা, মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে আলোচনা করে প্রতিদিন মোট পরিবহন সংখ্যার অর্ধেক চালু করতে পারবে।

২. শপিংমল, মার্কেট ও দোকানপাট সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে।

৩. খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁয় অর্ধেক আসন খালি রেখে সকাল আটটা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা যাবে।

৪. সব ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি যথাযথভাবে করতে হবে। তবে গণপরিবহন, বিভিন্ন দপ্তর, মার্কেট ও বাজারসহ যেকোনো প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি প্রতিপালনে অবহেলা করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, আগস্ট থেকে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি অফিস, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। সব শিল্প-কলকারখানা চালু থাকবে। এছাড়া আদালতের বিষয়ে সুপ্রিম কোর্ট প্রয়োজনীয় নির্দেশনা দেবে।

করোনা বিস্তার রোধে গত ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। পরে সেই বিধিনিষেধ ১১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়। রোববার প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনা পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত, দেশের আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখতে এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় নতুন করে বিধিনিষেধ আরোপ করা হল।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । কুষ্টিয়া অনুসন্ধান
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580