রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৪:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগ চালু হয়েছে বিএনপি করে শুনলে কেউ মেয়েও বিয়ে দিতে চাচ্ছে না : মাহাবুব উল আলম হানিফ এমপি ব্যারিস্টার রফিক-উল হক আর নেই, রেখে গেলেন বর্ণাঢ্য জীবনের স্মৃতি প্রধানমন্ত্রী যা আহ্বান করেন জনগণ তাতেই সাড়া দেয়: স্বরাষ্ট্রমন্ত্রী সাতক্ষীরায় জেলা পুলিশের অভিযানে চালকদের ডোপ টেস্ট সাতক্ষীরায় সংস্কৃতির বিস্তার ও উন্নয়নে সহায়তার আশ্বাস : প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি কুষ্টিয়ায় হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা শুরু শতবর্ষী পাত্রের সঙ্গে ৮০ বছরের পাত্রীর বিয়ে ! দেনমোহর ৫০ হাজার ৬৫০ সাতক্ষীরায় চার মাডার, সি আই ডি ‘র আটক রায়হানুলের তথ্যে আরও ৩ জন এ বছর কোনো পরীক্ষা হবে না : শিক্ষামন্ত্রী

বিশ্ব কন্যাশিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন আজ

কুষ্টিয়া অনুসন্ধান ডেক্স:
  • প্রকাশিত সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ২১ পাঠক পড়েছে

কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ ২০৪১ সালের মধ্যে ৫০ শতাংশ করার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অঙ্গীকার করেছেন, তা বিশ্বব্যাপী নারীর সমতা, ক্ষমতায়ন ও অগ্রগতি অর্জনে মুক্তির সনদ হিসেবে বিবেচিত হবে বলে মন্তব্য করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। রবিবার ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে বিশ্ব কন্যাশিশু দিবস ও বিশ্ব শিশু অধিকার সপ্তাহ ২০২০ উদযাপন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইন্দিরা এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রীকে তাঁর অঙ্গীকারের জন্য অভিনন্দন ও ধন্যবাদ জানান তিনি। প্রতিমন্ত্রী ইন্দিরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে ভার্চুয়াল প্ল্যাটফর্মে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বিশ্ব কন্যাশিশু দিবস ও বিশ্ব শিশু অধিকার সপ্তাহ ২০২০ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। এ সময় তিনি মুজিববর্ষে প্রকাশিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মভিত্তিক (২৫টি বই) শিশু গ্রন্থমালা, শিশুদের নির্বাচিত আঁকা ছবি নিয়ে ‘আমরা এঁকেছি ১০০ মুজিব’ এবং শিশুদের নির্বাচিত লেখা নিয়ে ‘আমরা লিখেছি ১০০ মুজিব’ বইয়ের মোড়ক উন্মোচন করবেন।
শিশু অধিকার সপ্তাহে শিশুদের অধিকার, সুরক্ষা ও উন্নয়ন বিষয়ে বিভিন্ন আলোচনা অনুষ্ঠিত হবে। সুবিধাবঞ্চিত শিশু, পথশিশু, শ্রমজীবী শিশু ও বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলা ও অধিকার বিষয়ে রয়েছে আলোচনা এবং তাদের পরিবেশনায় বিভিন্ন অনুষ্ঠান। সব আলোচনা, পরিবেশনা ও প্রতিযোগিতা ভার্চুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, সিটি করপোরেশন, ইউনিসেফ, সেভ দ্য চিলড্রেন, প্ল্যান ইন্টারন্যাশনাল, অপরাজেয় বাংলা ও শিশু অধিকার ফোরামসহ দেশি ও আন্তর্জাতিক সংস্থা সপ্তাহব্যাপী অনুষ্ঠানে অংশ নেবে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । কুষ্টিয়া অনুসন্ধান
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580