শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতক্ষীরাকে অর্থনৈতিক জোনে পরিণত করতে দলমত সবাইকে এগিয়ে আসতে হবে রুহুল হক-এমপি দৌলতপুর সমিতি কুষ্টিয়ার বার্ষিক পিকনিক সম্পন্ন কুষ্টিয়ায় সম্পত্তির লোভে মাকে খুন , ৩৪ দিন পর লাশ উদ্ধার সাতক্ষীরায় সাংবাদিক বোরহান হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কুষ্টিয়ায় বড় বাজারে জাহাঙ্গীর কসমেটিকস গুদামে আগুন, কোটি টাকার ক্ষতি সাংবাদিক বোরহান হত্যার প্রতিবাদে কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসির) বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ শামসুজ্জামানের বিদায়ে শোকের ছায়া, তিনি ছিলেন রঙের মানুষ: শাকিব খান কেরাণীগঞ্জে তিনতলা ভবন ধসে পড়েছে বন্যার কবলে ইন্দোনেশিয়ার রাজধানী, সরিয়ে নেওয়া হলো বহু মানুষ কোভিট-১৯ টিকা নিলেন “কুষ্টিয়া অনুসন্ধান” সম্পাদক সাংবাদিক তৌফিক তপন

মার্কিন নির্বাচন, সম্ভাব্য প্রেসিডেন্টের সর্বোচ্চ নিরাপত্তায় সিক্রেট সার্ভিস

আন্তর্জাতিক ডেক্স
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ১৪০ পাঠক পড়েছে

ডোনাল্ড ট্রাম্পের থেকে ব্যবধান বেড়ে গেছে বাইডেনের। বিজয়ী হতে প্রয়োজনীয় ইলেকটোরাল কলেজ ভোটের কাছাকাছিও পৌঁছে গেছেন। ফলে সম্ভাব্য প্রেসিডেন্টের নিরাপত্তা বাড়ানোর জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হচ্ছে। শুক্রবার থেকেই সম্ভাব্য প্রেসিডেন্ট জো বাইডেনের নিরাপত্তা জোরদার করা হচ্ছে বলে খবর প্রকাশ করেছে ওয়াশিংটন পোস্ট।
শুক্রবার জো বাইডেন ভাষণ দিতে পারেন, এমন তথ্য গোয়েন্দা সংস্থাকে জানিয়েছেন বাইডেনের এজেন্টরা। তারপরই গোয়েন্দা সংস্থা বাইডেনের নিরাপত্তা জোরদার করতে এজেন্ট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসের মুখপাত্র ক্যাথরিন মিলহোয়ান এই বিষয়ে মন্তব্য করতে চাননি। তিনি বলেছেন জ্যেষ্ঠ পদে থাকা ব্যক্তিদের নিরাপত্তা আয়োজন কেমন হবে তা নিয়ে কোনো তথ্য সংস্থা থেকে দেওয়া হয় না।

দেশটির প্রেসিডেন্ট বিশ্বের সবচেয়ে সুরক্ষিত নিরাপত্তা পেয়ে থাকেন। যে কোন ধরণের পরিস্থিতিতেও সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে বিশ্বব্যাপি সুনাম রয়েছে সর্বাধুনিক অস্ত্রে সজ্জিত এ বাহিনীর এজেন্টদের। সম্ভাব্য সকল হুমকি বিশ্লেষণ করে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে কারো সিদ্ধান্তের অপেক্ষায় থাকে না এ বাহিনী।
প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্টসহ প্রেসিডেন্ট প্রার্থী ও বিদেশি সরকার প্রধানদের নিরাপত্তার দায়িত্ব থাকে মার্কিন সকল বাহিনী থেকে বাছাই করা এসব এজেন্টদের ওপর। এয়ার সিকিউরিটি ইউনিটসহ স্নাইপার টিম, ইমার্জেন্সি রেসপন্স টিম, সার্ভিলেন্স টিম, মেডিকেল টিমসহ বেশ কিছু স্পেশাল টিম নিয়ে কাজ করে থাকে সর্বধুনিক প্রযুক্তি সম্বলিত এ বাহিনী।
এ দিকে যুক্তরাষ্ট্রের সব রাজ্য মিলিয়ে ৫৩৮টি ইলেকটোরাল ভোটের মধ্যে ২৬৪ টি পেয়েছেন বাইডেন। চূড়ান্ত জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০টি ইলেকটোরাল ভোট থেকে মাত্র ৬ ভোট দূরত্বে আছেন তিনি। জর্জিয়ায় ইলেকটোরাল ভোট আছে ১৬টি। ফলে এ রাজ্যে জয় পেলে বাইডেন পৌঁছে যাবেন বিজয়ের দ্বারপ্রান্তে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । কুষ্টিয়া অনুসন্ধান
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580