বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
বাইডেনের মন্ত্রিসভায় ৬ জনের নাম ঘোষণা, অর্থমন্ত্রী জ্যানেট পৌর নির্বাচনে আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি চলবে চার দিন ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক খান কুষ্টিয়ায় সরকারী চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যান কারাগারে উদ্বোধনের অপেক্ষায় মাগুরা জেলার মহম্মদপুর উপজেলায় মধুমতি নদীর-শেখ হাসিনা সেতু সাতক্ষীরায় বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের রোকন সভাপতি আপন সম্পাদক রিপাবলিকান দুর্গ অ্যারিজোনাতেও বাইডেনের জয় কুষ্টিয়ায় প্রকাশ্যে দিবালোকে ধারালো অস্ত্রের হামলায় হৃদয় গুরুতর আহত অমর লেখক মীর মশাররফ হোসেনের ১৭৩ তম জন্মবার্ষিকী সাতক্ষীরার পথে মাদকবিরোধী র‌্যালী

মার্কিন নির্বাচন, সম্ভাব্য প্রেসিডেন্টের সর্বোচ্চ নিরাপত্তায় সিক্রেট সার্ভিস

আন্তর্জাতিক ডেক্স
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ২৮ পাঠক পড়েছে

ডোনাল্ড ট্রাম্পের থেকে ব্যবধান বেড়ে গেছে বাইডেনের। বিজয়ী হতে প্রয়োজনীয় ইলেকটোরাল কলেজ ভোটের কাছাকাছিও পৌঁছে গেছেন। ফলে সম্ভাব্য প্রেসিডেন্টের নিরাপত্তা বাড়ানোর জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হচ্ছে। শুক্রবার থেকেই সম্ভাব্য প্রেসিডেন্ট জো বাইডেনের নিরাপত্তা জোরদার করা হচ্ছে বলে খবর প্রকাশ করেছে ওয়াশিংটন পোস্ট।
শুক্রবার জো বাইডেন ভাষণ দিতে পারেন, এমন তথ্য গোয়েন্দা সংস্থাকে জানিয়েছেন বাইডেনের এজেন্টরা। তারপরই গোয়েন্দা সংস্থা বাইডেনের নিরাপত্তা জোরদার করতে এজেন্ট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসের মুখপাত্র ক্যাথরিন মিলহোয়ান এই বিষয়ে মন্তব্য করতে চাননি। তিনি বলেছেন জ্যেষ্ঠ পদে থাকা ব্যক্তিদের নিরাপত্তা আয়োজন কেমন হবে তা নিয়ে কোনো তথ্য সংস্থা থেকে দেওয়া হয় না।

দেশটির প্রেসিডেন্ট বিশ্বের সবচেয়ে সুরক্ষিত নিরাপত্তা পেয়ে থাকেন। যে কোন ধরণের পরিস্থিতিতেও সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে বিশ্বব্যাপি সুনাম রয়েছে সর্বাধুনিক অস্ত্রে সজ্জিত এ বাহিনীর এজেন্টদের। সম্ভাব্য সকল হুমকি বিশ্লেষণ করে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে কারো সিদ্ধান্তের অপেক্ষায় থাকে না এ বাহিনী।
প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্টসহ প্রেসিডেন্ট প্রার্থী ও বিদেশি সরকার প্রধানদের নিরাপত্তার দায়িত্ব থাকে মার্কিন সকল বাহিনী থেকে বাছাই করা এসব এজেন্টদের ওপর। এয়ার সিকিউরিটি ইউনিটসহ স্নাইপার টিম, ইমার্জেন্সি রেসপন্স টিম, সার্ভিলেন্স টিম, মেডিকেল টিমসহ বেশ কিছু স্পেশাল টিম নিয়ে কাজ করে থাকে সর্বধুনিক প্রযুক্তি সম্বলিত এ বাহিনী।
এ দিকে যুক্তরাষ্ট্রের সব রাজ্য মিলিয়ে ৫৩৮টি ইলেকটোরাল ভোটের মধ্যে ২৬৪ টি পেয়েছেন বাইডেন। চূড়ান্ত জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০টি ইলেকটোরাল ভোট থেকে মাত্র ৬ ভোট দূরত্বে আছেন তিনি। জর্জিয়ায় ইলেকটোরাল ভোট আছে ১৬টি। ফলে এ রাজ্যে জয় পেলে বাইডেন পৌঁছে যাবেন বিজয়ের দ্বারপ্রান্তে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । কুষ্টিয়া অনুসন্ধান
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580