বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৯:১৮ পূর্বাহ্ন

লকডাউনে’ কাউকে ঘরের বাইরে দেখতে চাই না, সাংবাদিকদের মুভমেন্ট পাস লাগবে না ঃ আইজিপি

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ১১৭ পাঠক পড়েছে

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বুধবার থেকে শুরু হচ্ছে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন। এ সময়ে জনসাধারণকে ঘরের বাইরে দেখতে চান না বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড . বেনজীর আহমেদ।

আগামীকাল থেকে আপনাদের ঘরের বাইরে দেখতে চাই না। তবে জরুরি প্রয়োজনে বের হওয়া যাবে বলে জানান পুলিশ প্রধান। বলেন, বাইরে গেলে মাস্ক পরতে হবে এবং বাইরে থেকে ঘরে ফিরে স্যানিটাইজার দিয়ে পরিষ্কার হতে হবে। আপনার মাধ্যমে যেন কেউ করোনায় সংক্রমিত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

মঙ্গলবার রাজারবাগ পুলিশ লাইন অডিটোরিয়ামে করোনা সংক্রমণ রোধকল্পে বিধিনিষেধ চলাকালে জরুরি প্রয়োজনে মুভমেন্ট পাস অ্যাপসের উদ্বোধনকালে এসব কথা বলেন পুলিশ প্রধান। বেলা সাড়ে ১১টার দিকে আইজিপি এই অ্যাপসের উদ্বোধন করেন।

বক্তব্যে জরুরি প্রয়োজনে বের হওয়ার সুযোগ নিয়ে রাস্তায় জটলা পাকানো ও হাতিরঝিলে বা অন্য কোথায়ও গিয়ে তরুণ-তরুণীদের আড্ডা না দেয়ার আহ্বান জানান আইজিপি।

বেনজীর আহমেদ বলেন, বাজার, করোনার টিকার ডেট থাকলে অতিপ্রয়োজনীয় কাজ থাকলেও বের হওয়া যাবে। এমনকি অ্যাম্বুলেন্সে রোগীর যাওয়ার প্রয়োজন হলেও মুভমেন্ট পাস লাগবে।

এক ঘণ্টায় এক লাখ মুভমেন্ট পাসের আবেদন জমা পড়েছে বলেও জানান আইজিপি।

মিথ্যা বলে কেউ মুভমেন্ট পাস নিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, ঢাকার বাইরে গেলে মুভমেন্ট পাস লাগবে। এছাড়াও একটি মোবাইল নম্বর দিয়ে ও একটি গাড়ির নম্বর দিয়ে একাধিক পাস নেয়া যাবে না। মুভমেন্ট পাস নিতে আমরা কাউকে বাধ্য করছি না। এটাকে সাপোর্ট হিসেবে দেখা হচ্ছে।

লকডাউন চলাকালে জরুরি প্রয়োজনে বাইরে চলাচলের জন্য পুলিশের পক্ষ থেকে মুভমেন্ট পাসের যে ব্যবস্থা করা হয়েছে তা সাংবাদিকদের নিতে হবে না বলেও জানান পুলিশ প্রধান।

সম্প্রতি সময়ে সাংবাদিকদের উপর হামলাকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আমি ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবকে আর্থিক সহযোগিতা করেছি। দুইজন সাংবাদিকদের বলেছি মামলা করতে। আমরা তাদেরকে সহযোগিতা করেছি।

থানা পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে কেন জানতে চাইলে আইজিপি বলেন, জাতীয় কোনো ইস্যু না। স্থানীয় প্রশাসন মনে করেছে তাদের নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো প্রয়োজন তাই করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক (প্রশাসন) ড. মঈনুর রহমান চৌধুরী, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । কুষ্টিয়া অনুসন্ধান
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580