বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:২৩ অপরাহ্ন
শিরোনাম :
বাইডেনের মন্ত্রিসভায় ৬ জনের নাম ঘোষণা, অর্থমন্ত্রী জ্যানেট পৌর নির্বাচনে আ.লীগের মনোনয়ন ফরম বিক্রি চলবে চার দিন ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক খান কুষ্টিয়ায় সরকারী চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যান কারাগারে উদ্বোধনের অপেক্ষায় মাগুরা জেলার মহম্মদপুর উপজেলায় মধুমতি নদীর-শেখ হাসিনা সেতু সাতক্ষীরায় বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের রোকন সভাপতি আপন সম্পাদক রিপাবলিকান দুর্গ অ্যারিজোনাতেও বাইডেনের জয় কুষ্টিয়ায় প্রকাশ্যে দিবালোকে ধারালো অস্ত্রের হামলায় হৃদয় গুরুতর আহত অমর লেখক মীর মশাররফ হোসেনের ১৭৩ তম জন্মবার্ষিকী সাতক্ষীরার পথে মাদকবিরোধী র‌্যালী

শেষবেলায় ‘সমর্থক’ মিডিয়াও মুখ ফিরিয়ে নিচ্ছে

আন্তর্জাতিক ডেক্স
  • প্রকাশিত সময় : শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ২৭ পাঠক পড়েছে

ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন বিভিন্ন সুইং স্টেটে এগিয়ে যাচ্ছেন ধীরে ধীরে। বিজয় উৎযাপনের প্রস্তুতি নিচ্ছে বাইডেন শিবির। ফলে ট্রাম্পের মোহ ত্যাগ করতে শুরু করেছে ট্রাম্পের খুব কাছের গণমাধ্যমগুলোও। মিডিয়া মোঘল রুপার্ট মারডকের মালিকানাধীন গণমাধ্যমগুলোকে দীর্ঘদিন ধরে ডোনাল্ড ট্রাম্পের সমর্থক হিসাবে মনে করা হতো। তবে এখন ক্রমেই পরিবর্তন ঘটছে পরিস্থিতির। খবর বিবিসির।
মারডকের মালিকানাধীন ফক্স নিউজ, নিউইয়র্ক পোস্ট এবং ওয়াল স্ট্রিট জার্নাল- তিনটি প্রভাবশালী প্রচার মাধ্যম তাদের পাঠক বা দর্শকদের ডোনাল্ড ট্রাম্পের পরাজয়ের ব্যাপারে সতর্ক করে দিতে শুরু শুরু করেছে। সেই সঙ্গে তারা প্রেসিডেন্ট ট্রাম্পের কাছ থেকে নিজেদের সরিয়ে নিতেও শুরু করেছে।

২০১৬ সালের নির্বাচনে ক্ষমতায় আসার সময় ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করেছিল ফক্স নিউজ। কিন্তু এখন তারা ট্রাম্পের বিদায়ের ব্যাপারে দর্শকদের সতর্ক করে দিতে শুরু করেছে। কীভাবে তার বিদায় নেয়া উচিত, সে বিষয়েও তারা পরামর্শ দিতে শুরু করেছে।

এরআগে অ্যারিজোনা রাজ্যে বাইডেনের জয়ের সম্ভবনা প্রচার করায় ফক্সের ওপর ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখায় ট্রাম্প শিবির। এ রাজ্যে বাইডেনের জয়ের সম্ভবনা প্রচার করায় চ্যানেলটির ওপর ফোন করে চাপ প্রয়োগ করেন ট্রাম্পের উপদেষ্টা।

এমনকি চ্যানেলটির মালিককেও ফোন করেন ট্রাম্পের জামাতা ও উপদেষ্টা জেরার্ড কুশনার। তবে ফক্সনিউজ ডেস্ক থেকে এ বিষয়ে তাদের সিদ্ধান্ত পরিবর্তন করা হবে না বলে সাফ জানিয়ে দেয়া হয়। সিএনএন

একই রকমের বার্তা দিয়ে রুপার্ট মারডকের আরেকটি পত্রিকা ওয়াল স্ট্রিট জার্নাল একটি মতামত নিবন্ধ প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে ‘ট্রাম্প হারতে পছন্দ করেন না, তিনি অবশ্যই শেষ পর্যন্ত লড়াই করবেন। কিন্তু পরাজয় নিশ্চিত হলে আমেরিকার গণতন্ত্রকে মেনে নিয়ে মর্যাদার সঙ্গে অফিস ছেড়ে গেলে তিনি নিজের প্রতি ও দেশের প্রতি সম্মান দেখাবেন।’

অবস্থান বদল করেছে নিউইয়র্ক পোস্টও। নির্বাচনের আগে বাইডেনের ছেলে হান্টারকে নিয়ে একাধিক আক্রমণাত্মক লেখা ছেপেছে পত্রিকাটি। কিন্তু এখন সুর বদল করেছেন পত্রিকাটির শীর্ষ সম্পাদকেরাও। ট্রাম্পের বিরুদ্ধে কর্মীদের এ সপ্তাহে কঠোর সমালোচনা করতে নির্দেশ দেওয়া হয়েছে বলে দুই সূত্রের বরাতে উল্লেখ করেছে নিউইয়র্ক টাইমস।

ফলে বিদায় বেলায় দীর্ঘদিনের কাছের হিসেবে পরিচিত মিডিয়ার সহমর্মিতাও পাচ্ছেন না বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সামনে ট্রাম্প ক্ষমতা হস্তান্তর করার সময় পরিস্থিতি জটিল করতে চেষ্টা করলে সমর্থক মিডিয়ার আক্রোশেও পড়তে পারেন মিডিয়ার কট্টর সমালোচক এ মার্কিন প্রেসিডেন্ট।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । কুষ্টিয়া অনুসন্ধান
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580