মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:০৭ অপরাহ্ন

সন্ত্রাসী হামলায় হাইতির প্রেসিডেন্ট নিহত গুরুতর আহত তার স্ত্রী হাসপাতালে

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ৩৭ পাঠক পড়েছে

নিজ বাসভবনেই খুন হয়েছেন হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মইসি। গুরুতর আহত অবস্থায় তার স্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সময় বুধবার ভোরের দিকে অজ্ঞাত কয়েক অস্ত্রধারী সন্ত্রাসী এ হামলা চালায়। হাইতির অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী ক্লাউডি জোসেফের উদৃত্তি দিয়ে আল জাজিরা এ খবর জানিয়েছে।

ঘটনা প্রসঙ্গে হাইতির প্রধানমন্ত্রী ক্লাউড জোসেফ জানান, ‘বুধবার ভোরে জোভেনেলের বাসভবনে ভয়াবহ হামলা চালানো হয়।’ তিনি বলেন, ‘হাইতির জাতীয় পুলিশ ও স্বশস্ত্র বাহিনী দেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছে।’ এক বিবৃতিতে তিনি বলেন, ‘গণতন্ত্র ও প্রজাতন্ত্র বিজয়ী হবে।’

জোসেফ বলেন, ‘রাষ্ট্রের কার্যক্রম অব্যহত রাখা ও জাতিকে রক্ষা করতে সব ধরণের পদক্ষেপ নেওয়া হয়েছে।’ ২০১৮ সালের পর থেকে ডিক্রি জারি করে হাইতির শাসন চালিয়ে যাচ্ছিলেন জোভেনেল মইসি।

কাতারের দোহাভিত্তিক সংবাদমাধ্যমটি জানায়, বুধবার ভোরের দিকে ক্যারিবীয় দ্বীপরাষ্ট্র হাইতির রাজধানী শহর পোর্ট-অব-প্রিন্সের রাস্তা ছিল পুরোপুরি ফাঁকা। কিন্তু এরই মধ্যে কয়েকজন লোক এ ঘটনা ঘটিয়েছে। প্রেসিডেন্টের বাসভবনে হামলার পর রাজধানীর বিভিন্ন স্থানে বন্দুকের গুলির শব্দ শোনা গেছে।

জোসেফ জানিয়েছেন, ‘হামলায় জোভেনেল মইসির স্ত্রীও গুলিবিদ্ধ হয়েছেন, তবে তিনি বেঁচে আছেন। এই ‘জঘন্য, অমানবিক ও বর্বর’ হামলার তীব্র নিন্দা জানান তিনি। হামলাকারীদের পরিচয় এখনও শনাক্ত করা যায়নি। তারা স্প্যানিশ ভাষায় কথা বলছিল বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । কুষ্টিয়া অনুসন্ধান
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580