শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩০ অপরাহ্ন
শিরোনাম :
ইউনাইটেড সীড দেশ মাটি ও মানুষের তথা কৃষকের সারথি- আবু তাহের কুষ্টিয়ায় প্রাক্তণ সৈনিক সংস্থার বার্ষিক সাধারণ সভায় সভাপতি শামছুল সম্পাদক মতিয়ার নির্বাচিত শিল্প জগতে আমাদের অনেক সুনাম রয়েছে-মোঃ মজিবর রহমান ৮ জেলায় সিত্রাংয়ের আঘাতে নিহত ১৫ সিত্রাং উপকূলে আঘাত হানতে শুরু করেছে মাটি আর মানুষের কর্মবীর মজিবর রহমান ॥ ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী হোক আগামীর সুন্দর পথচলা ৬ নভেম্বর এইচএসসি শুরু, সব কোচিং সেন্টার বন্ধ সাতক্ষীরার নবাগত পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা ও মতবিনিময় কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ম্যুরালে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান- হানিফ এমপি দেশের অর্থনীতিতে শক্ত অবস্থানে রয়েছে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সিত্রাং উপকূলে আঘাত হানতে শুরু করেছে

অনুসন্ধান ডেক্স
  • প্রকাশিত সময় : সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ১১১ পাঠক পড়েছে

ঘূর্ণিঝড় সিত্রাংবাংলাদেশের উপকূলে আঘাত হানতে শুরু করেছে । সোমবার সন্ধ্যায় উপকূল স্পর্শ করার সঙ্গে সঙ্গে প্রবল ঝড়ো হাওয়া  ও বৃষ্টি শুরু হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর সূত্র। তবে ঘূর্ণিঝড়ের মূল অংশ মধ্যরাতে বরিশাল ও চট্টগ্রামের  উপকূল অতিক্রম করবে।

সিত্রাংয়ের কারণে ইতিমধ্যে আবহাওয়া অধিদপ্তর থেকে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপৎসংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, বরিশাল, ঝালকাঠি, ভোলা, পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর ও নোয়াখালী জেলা এবং ওই এলাকার দ্বীপ ও চরগুলোকেও ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম বন্দর ও কক্সবাজার উপকূল এবং সেখানকার চর ও দ্বীপগুলোকে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন আজ সন্ধ্যায় গণমাধ্যমকে বলেন, সন্ধ্যায় বাংলাদেশের উপকূল স্পর্শ করেছে সিত্রাংয়ের অগ্রভাগ। মধ্যরাতে ভোলার কাছ দিয়ে চট্টগ্রাম ও বরিশালের উপকূল দিয়ে মূল অংশ প্রবেশ করবে বা আঘাত করবে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, ভোররাতের দিকে সিত্রাংয়ের প্রভাব ক্রমশ কমে যাবে। তবে এর প্রভাবে দেশের উপকূলে এবং অন্যান্য অঞ্চলেও কাল বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড়ের সময় অমাবস্যা থাকায় জোয়ারের উচ্চতা স্বাভাবিকের চেয়ে পাঁচ থেকে আট ফুট পর্যন্ত উঁচুতে উঠতে পারে। এ কারণে দেশের উপকূলের বেশির ভাগ এলাকা ওই জোয়ারে প্লাবিত হওয়ার আশঙ্কা আছে। এর সঙ্গে ভারী বৃষ্টি যুক্ত হওয়ায় দেশের উপকূলের সব কটি জেলায় স্বল্পস্থায়ী বন্যা হতে পারে। ঘূর্ণিঝড়ের আশঙ্কায় দেশের উপকূলের ১৫টি জেলার নদীবন্দরগুলোকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর

© All rights reserved © 2021-2022 । কুষ্টিয়া অনুসন্ধান ।
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580