বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৪:২৩ পূর্বাহ্ন

১৭ জেলার বীর মুক্তিযোদ্ধা-রা স্মার্ট আইডি কার্ড পাচ্ছেন ২৪ হাজার ৭৬১

অনুসন্ধান ডেক্স
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ৪৭ পাঠক পড়েছে

একাত্তরের মুক্তিযোদ্ধাদের মধ্যে প্রাথমিকভাবে ১৭ জেলার ২৪ হাজার ৭৬১ জন ‘মুক্তিযোদ্ধা স্মার্ট আইডি কার্ড’ পাচ্ছেন। সেই সঙ্গে ‘ডিজিটাল সার্টিফিকেট’পাচ্ছেন ৪৬ হাজার ৮০৩ জন মুক্তিযোদ্ধা।

বৃহস্পতিবার এক অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মল হক এসব তথ্য জানিয়েছেন ।

তিনি বলেন, এরইমধ্যে ১৭টি জেলার ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড প্রিন্টিং কাজ সম্পন্ন হয়েছে। আগামী দেড় মাসের মধ্যে বাকি ৪৭টি জেলার ডিজিটাল সার্টিফিকেট এবং স্মার্ট আইডি কার্ডের প্রিন্টিং কাজ সম্পন্ন হবে।

প্রাথমিকভাবে যে জেলাগুলোর বীর মুক্তিযোদ্ধারা ‘মুক্তিযোদ্ধা স্মার্ট আইডি কার্ড’ এবং ডিজিটাল সার্টিফিকেট পাচ্ছেন তার মধ্যে রয়েছে- কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, নড়াইল, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, ঢাকা, শরীয়তপুর, মেহেরপুর ও নারায়ণগঞ্জ।

প্রথম দফার ৪৬ হাজার ৮০৩ জন ডিজিটাল সার্টিফিকেটধারীর মধ্যে জীবিত ২৪ হাজার ৭৬১ এবং মৃত ২২ হাজার ৪২ জন বলেও জানান মন্ত্রী।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া বলেন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট এবং স্মার্ট আইডি কার্ড বিতরণের এ কর্মসূচি গ্রহণ করা হয়।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের স্মার্ট আইডি কার্ড ও ডিজিটাল সার্টিফিকেট প্রতিটি উপজেলায় নির্বাহী অফিসার, মহানগরের জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিতরণ করা হবে। জেলাভিত্তিক সার্টিফিকেট ও কার্ড মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.molwa.gov.bd) প্রকাশিত তালিকা যাচাই করে বিতরণ করতে হবে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর

© All rights reserved © 2021-2022 । কুষ্টিয়া অনুসন্ধান ।
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580