সোমবার, ০৪ জুলাই ২০২২, ১০:০৩ অপরাহ্ন

পরীক্ষাকেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া চলাচল নিষেধ

অনুসন্ধান ডেক্স
  • প্রকাশিত সময় : শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১
  • ২১৮ পাঠক পড়েছে

আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষা চলাকালে ঢাকায় পরীক্ষাকেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া অন্য কাউকে চলাফেরা বা অবস্থান করতে দেয়া হবে না বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। এ নিষেধাজ্ঞা আগামী রোববার থেকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিনগুলোতে বলবৎ থাকবে।

শুক্রবার (১২ নভেম্বর) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী রোববার থেকে এসএসসি ও এসএসসি (ভোকেশনাল), দাখিল ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। পরীক্ষা চলাকালে কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করার উদ্দেশ্যে এসব নিষেধাজ্ঞা আরোপ করেছে ডিএমপি।

জানা গেছে, গত বছরে তুলনায় ২০২১ সালে পরীক্ষার্থী বেড়েছে এক লাখ ৭৯ হাজার ৩৩৪ জন। বৃদ্ধির হার ৮ দশমিক ৭৬ শতাংশ। এছাড়া গত বছরের তুলনায় মোট প্রতিষ্ঠান বেড়েছে ১৫১টি এবং কেন্দ্র বেড়েছে ১৬৭টি। এ বছর এসএসসি ও সমমানের মোট পরীক্ষার্থী ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন। মোট কেন্দ্র তিন হাজার ৬৭৯টি এবং মোট প্রতিষ্ঠান ২৯ হাজার ৩৫টি।

এবারের এসএসসি পরীক্ষায় কেন্দ্রেগুলোতে পরীক্ষার্থীদের সামাজিক দূরত্ব বজায় রাখাসহ নয়টি নির্দেশনা মেনে চলতে হবে।

এছাড়া এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষ্যে ৮ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। আর, পরীক্ষার্থীরা কোভিড টিকা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর

© All rights reserved © 2021-2022 । কুষ্টিয়া অনুসন্ধান ।
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580